ই-নলেজ এ আপনাকে সুস্বাগতম।এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং ই-নলেজ এর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...।

ই-নলেজ আমার খুব প্রিয় সাইট! তাই এই সাইটের স্বার্থে একটা কথা বলতে চাই যে, ইমেইল ফেরিফাই না করলে অনুমোদন না দেওয়া এটা বাতিল করা হোক। বিস্তারিত ভিতরে

24 ডিসেম্বর 2019 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন (পন্ডিত) (12,316 পয়েন্ট)  
13 সেপ্টেম্বর 2020 বন্ধ করেছেন
78 বার প্রদর্শিত

এই কারনে অনেক নিবন্ধিত সদস্য ইমেইল ফেরিফাই করতে না পারার কারনে এই সাইটে কার্যক্রম করতে পারেনা। এই সাইটের প্রশাসকরা হয়তো অবগত আছেন যে জাভা ফোন বা বাটন ফোন দিয়ে ইমেইল ফেরিফাই করা যায় না বা খুব কঠিন এ কারনে অনেকেই পারে না। আর আমার নিজের ইমেইলটি ও আমি নিজে ফেরিফাই করতে পারিনি। মোঃআশরাফ উদ্দিন খান ভাই ফেরিফাই করে দিয়েছিলেন! আর ইমেইল ফেরিফাই না করলে সে মন্তব্য করতে পারবে না এরকম করা হোক। আর যে ফেরিফাই করার সে তো ফেরিফাই করবেই তাকে বলার লাগবে না।


জামিনুল রেজা ওরফে জামি আহমাদ জ্ঞানপিপাসু ও সৌখিন একজন সাধারণ মনের মানুষ। পছন্দ করেন নিঃস্বার্থ ভাবে অপরকে সাহায্য করতে।নিজেকে জানা ও অপরকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে অনেক টাই জড়িয়ে গেছেন ই-নলেজ এর সাথে।বর্তমানে তিনি দশম শ্রেণিতে অধ্যয়নরত।জ্ঞান বিনিময়ের এই বিশাল প্লাটফর্মে নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে কাজ করে যাচ্ছেন একজন পরিদর্শক হিসেবে।

বন্ধ
প্রশ্নোত্তর করে প্রতিমাসে সম্মানী জিতুন!


Image

1 উত্তর

8 পছন্দ 0 অপছন্দ
 
সর্বোত্তম উত্তর

আপনার কথায় যুক্তি থাকলেও নিরাপত্তার জন্য আমাদের এই সিস্টেমটি চালু রাখতে হবে। কেননা স্প্যামিং ই-নলেজের জন্য বড় হুমকি। অনেকেই ই-নলেজে ভূয়া অ্যাকাউন্ট খুলে উল্টো-পাল্টা কার্যক্রম করতে পারে। তাই যদি অনুমোদন সিস্টেমটি চালু থাকে তাহলে সেটার কোনো সুযোগ থাকবে না।


আবার সবাই একটা বিষয়ে অবগত আছেন যে, কিছুদিন আগে ই-নলেজে সাইট প্রচারণা বেড়ে গিয়েছিল। কিন্তু আমরা কিছু পদক্ষেপ গ্রহণ করার পর অনেকটা লাঘব করতে পেরেছি। তার মধ্যে এটিও যুগান্তকারী একটি পদক্ষেপ। অনেকেই ভুয়া অ্যাকাউন্ট খুলে তার সাইটের প্রচারণা চালায়। কিন্তু বর্তমানে তার আর সুযোগ নেই বললেই চলে। কেননা এখন শুধু অনুমোদিত সদস্যই কাউকে প্রাইভেট মেসেজ বা ওয়ালে পোস্ট করতে পারবে। তাই কেউ যদি সাইট প্রচারণা করাতে চায় তাহলে তাকে আগে তার সদস্যতা অনুমোদন করাতে হবে। অতএব, ভূয়া অ্যাকাউন্ট খুলে সাইটে প্রচারণা চালানোর কোনো চান্স নেই।
আর আমরা এটাই জানি যে, ই-নলেজের অনেক সদস্যই জাভা ফোন ব্যবহার করেন। আর ইমেইল যাচাই করা কোনো কঠিন ব্যাপার নয়। জাভা ফোনেও ইমেইল যাচাই করা যায়। খুব সহজ।
ই-নলেজে কোনো নতুন সদস্য নিবন্ধন করলে তিনি যে ইমেইল দিয়ে নিবন্ধন করবে সেই ইমেইলে স্বয়ংক্রিয়ভাবে ই-নলেজ থেকে একটা মেইল যাবে । ওখানে বিভিন্ন নির্দেশনাবলি সহ একটি যাচাইকরণ লিংক পাঠানো হয়। সেই লিংকে ক্লিক করলে তার ইমেইলটি ভেরিফাই বা যাচাই হয়ে যাবে। আর এই মেইলটি অন্য সব সাইটের ক্ষেত্রে ইমেইলের spam box এ পাঠানো হয়। মেইন inbox এ এটি পাওয়া যায় না। কিন্তু ই-নলেজ ব্যতিক্রম। এই মেইলটা মেইন inbox এই পাওয়া যাবে । অর্থাৎ কষ্ট করে আর spam box এ যেতে হবে না।
বিঃদ্রঃ এই যাচাইকরণ প্রক্রিয়াটি জাভা ফোনেও করা যাবে। খুব সহজ। শুধু ইমেইলে প্রবেশ করে ই-নলেজ কতৃক পাঠানো মেইলটিতে গিয়ে যাচাইকরণ লিংকটিতে ক্লিক করলেই হয়ে যাবে।
আর যে নতুন তার তো প্রথম প্রথম ই-নলেজের সবকিছু বুঝতে একটু সমস্যা হবেই। তার জন্য আমার বিশেষ সদস্যরা তো আছিই সাহায্য করার জন্য। যারা নতুন নিবন্ধন করবে তাদের ওয়ালে যদি আমরা ইমেইল ভেরিফাই করার পদ্ধতি জানিয়ে দিই তাহলে তো আর কোনো সমস্যা হওয়ার কথা না। তাছাড়া আমরা প্রত্যেক নতুন সদস্যকে তো স্বাগতম জানানোর ওয়ালে পোস্ট করেই থাকি।
আশা করি আমি পুরো বিষয়টি বুঝাতে পেরেছি। তারপরও যদি আরো কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে মন্তব্যে জানাতে পারেন।
ধন্যবাদ!!!
ই-নলেজের পাশেই থাকুন।

আব্দুল্লাহ আল মাসুদ মহা প্রশাসক হিসেবে ই-নলেজ এর সাথে আছেন। অপরকে সাহায্য করতে খুব ভালোবাসেন।বর্তমানে তিনি একাদশ শ্রেণিতে অধ্যয়নরত। স্বপ্ন দেখেন একজন ভালো কম্পিউটার ইঞ্জিনিয়ার হওয়ার। স্বপ্ন পূরণের দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন ই-নলেজের সাথে। তাই তিনি সকলের কাছে দোয়া প্রার্থী .....!
24 ডিসেম্বর 2019 উত্তর প্রদান করেছেন (বিশারদ) (3,075 পয়েন্ট)  
13 সেপ্টেম্বর 2020 নির্বাচিত করেছেন
অসংখ্য ধন্যবাদ ভাই বিস্তারিত জানানোর জন্য...
13 সেপ্টেম্বর 2020 মন্তব্য করা হয়েছে করেছেন (পন্ডিত) (12,316 পয়েন্ট)  

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

16,481 টি প্রশ্ন

17,839 টি উত্তর

2,196 টি মন্তব্য

620 জন সদস্য


ই-নলেজ বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম।কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন।মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্যে।

ডাউনলোড অ্যাপ


  1. আদিব মাহমুদ

    30 টি পরীক্ষণ কার্যক্রম



  2. জামিনুল রেজা

    25 টি পরীক্ষণ কার্যক্রম



  3. আব্দুল্লাহ আল মাসুদ

    13 টি পরীক্ষণ কার্যক্রম



  1. Hasib khan

    99 পয়েন্ট

    4 টি উত্তর

    3 মন্তব্য

    6 টি প্রশ্ন

  2. Ahsani Priya

    38 পয়েন্ট

    9 টি উত্তর

    1 মন্তব্য

    6 টি প্রশ্ন

  3. জামিনুল রেজা

    8 পয়েন্ট

    0 টি উত্তর

    2 মন্তব্য

    1 প্রশ্ন

  4. মোঃআশরাফ উদ্দিন খান

    8 পয়েন্ট

    1 উত্তর

    3 মন্তব্য

    0 টি প্রশ্ন

  5. Svetlanasvb

    5 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    0 টি প্রশ্ন

6 জন অনলাইনে
1 জন সদস্য 5 অথিতি
অনলাইনে আছেন
ই-নলেজ সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য ই-নলেজ কর্তৃপক্ষ দায়ী নয়। কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার। বিস্তারিত...
...