ই-নলেজ অতিক্রম করলো লক্ষাধিক সদস্যের এক বিশাল মাইলফলক!বিস্তারিত...
person
!
প্রোফাইল আপডেট

কিভাবে ফ্রীতে একটি নিজস্ব ব্লগ তৈরি করবো?

-:বিজ্ঞাপনের স্থান:-
ই-নলেজ এ বিজ্ঞাপন দিতে চান? - যোগাযোগ করুন।
"ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন (বিশারদ) (2,080 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন
প্রশ্নের সংকেত- কিভাবে ফ্রীতে একটি নিজস্ব ব্লগ তৈরি করবো?

1 উত্তর

2 পছন্দ 0 অপছন্দ

ওয়েবসাইট খোলার জন্য সর্বপ্রথম আপনাকে একটি হস্টিং প্লাটফর্ম বেছে নিতে হবে । এই হস্টিং প্লাটফর্ম দুই ভাবে আপনি পাবেন প্রথমত বিনা মূল্যে দিত্বিয়ত কিছু টাকা খরচ করে ।

1.Blogger 2.Wordpress

Blogger

Blogger এটি একটি google এর ফ্রি হস্টিং প্লাটফর্ম এখনে আপনি একদম বিনা মুল্যে আপনার ব্লগ ওয়েবসাইট খুলতে পারবেন।এর সারভার স্পিড সব সময় খুব দ্রুত। এখানে ওয়েবসাইট খোলা খুবই সহজ । এখানে যদি আপনি একটি প্রফেশনাল ওয়েবসাইট খুলতে চান তাহলে আপনাকে শুধু মাত্র একটি ডোমেন নেম কিনতে হবে । যা আপনি আনুমানিক ১০০০ টাকার মধ্যে টপ লেভেল ডোমেন পেয়ে যাবেন যেমন- .in, .com, .org, .edu এগুলি হল টপ লেবেল ডোমেন তা না হলে আপনি ১০০-২০০ টাকার মধ্যে ও কাস্টম ডোমেন পেয়ে যাবেন যেমন- .me, .xyz, .online ইত্যাদি ।

আর যদি আপনি এখন ব্লগিং এ নতুন এবং বিনা মুল্যে ব্লগিং করে প্রথমে ব্লগিং এর ধারনা নিতে চান। তাহলে চিন্তা নেই আপনি গুগল সাব ডোমেইন দিয়েও ব্লগিং শুরু করতে পারেন।আর গুগল এই ব্লগস্পট সাব ডোমেন দিয়ে ও টাকা উপার্জন করতে পারবেন । কিন্তু একটু বেসি পরিশ্রম করতে হবে।আর আপনি যদি ব্লগস্পটে কিভাবে একটি অয়েবসাইট খুলবেন তা জানতে চান কিভাবে website খোলা যায় এখানে ক্লিক করুন ।

WordPress

দুনিয়ার প্রায় সমস্ত রকমের ওয়েবসাইট হস্ট করার জন্য ৩০% আর ব্লগ ওয়েবসাইট এর জন্য ৭০% লোক WordPress ব্যবহার করেন। আপনি জদি চান আপনার ব্লগ ওয়েবসাইট ও WordPress এ খুলতে তাহলে আপনাকে বছরে ১০০০-১০০০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে । হস্টিং এর মুল্য নির্ভর করবে আপনার পছন্দের প্ল্যান এর উপর ।

আসলে ব্লগিং এর জন্য WordPress কে এত পছন্দ করার কারন হল সাপোর্ট। এতে ৫০০০০ এর ও বেসি ফ্রি প্লাগিন আপনার ওয়েবসাইট কে আকর্ষণীয় করে তোলে।এস ই ও মানে গুগল প্রথম পেজে র‍্যাঙ্ক করতে প্রচুর সাহাজ্য করে। আরও অনেক নতুন সিস্টেম লাগাতে সাহাজ্য করে যেমন-Sign in ,Sign Up সিস্টেম। আরও দারুন দারুন গুরুত্ব পূর্ণ কাজ করতে পারবেন। আপনি যদি জানতে চান ওয়ার্ডপ্রেস এ কিভাবে website খোলা যায় তাহলে এই লিঙ্ক এখানে ক্লিক করুন ।


মোঃ আশরাফ উদ্দিন খান ই-নলেজ এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগে ২০১৯ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে ই-নলেজ ডট কম।তিনি এসএসসি ব্যাচ-২০২৩ এর জিপিএ-৫ বৃত্তিপ্রাপ্ত একজন কৃতি শিক্ষার্থী। আপনাদের সকলের নিকট দোয়াপ্রার্থী।

আশা করি ই-নলেজের মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন!কৌতুহল মেটাতে ই-নলেজ এর এক্সপার্টদের প্রশ্ন করে  জানাবেন, ই-নলেজ রয়েছে সবসময় আপনার পাশে।জ্ঞানীদের সাথে থেকে আপনিও নিজের জ্ঞানকে বিকাশিত করুন।


ই-নলেজ ডট কম, Enolej Query, Best Question and answer site Enolez , সেরা প্রশ্নোত্তরভিত্তিক কমিউনিটি ই-নলেজ!

উত্তর প্রদান করেছেন (বিশারদ) (3,495 পয়েন্ট)  

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

1 উত্তর

18,564 টি প্রশ্ন

19,454 টি উত্তর

2,560 টি মন্তব্য

102,781 জন সদস্য

ই-নলেজ কুয়েরি বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট। এখানে আপনি প্রশ্ন-উত্তর করার মাধ্যমে নিজের সমস্যার সমাধানের পাশাপাশি দিতে পারেন অন্যদের সমস্যার নির্ভরযোগ্য সমাধান! বিভিন্ন ব্যক্তিগত সমস্যা, পড়ালেখা, ধর্মীয় ব্যাখ্যা, বিজ্ঞান বিষয়ক, সাধারণ জ্ঞান, ইন্টারনেট, দৈনন্দিন নানান সমস্যা সহ সকল বিষয়ে প্রশ্ন-উত্তর করতে পারবেন! প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে বাংলা ভাষায় উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য!
তাই আজই যুক্ত হোন ই-নলেজে আর বাড়িয়ে দিন আপনার জ্ঞানের গভীরতা...!



  1. MdAUKhan

    56 টি পরীক্ষণ কার্যক্রম



  2. Enolej Official Team

    6 টি পরীক্ষণ কার্যক্রম



  3. ইফতেখার নাইম

    4 টি পরীক্ষণ কার্যক্রম



  1. MdAUKhan

    54 পয়েন্ট

    9 টি উত্তর

    7 মন্তব্য

    2 টি প্রশ্ন

  2. Ai Sami

    52 পয়েন্ট

    12 টি উত্তর

    5 মন্তব্য

    0 টি প্রশ্ন

  3. Miraj Mustafa

    21 পয়েন্ট

    6 টি উত্তর

    0 মন্তব্য

    1 প্রশ্ন

  4. Enolej Official Team

    16 পয়েন্ট

    2 টি উত্তর

    1 মন্তব্য

    2 টি প্রশ্ন

  5. AssainNetBd

    15 পয়েন্ট

    3 টি উত্তর

    0 মন্তব্য

    0 টি প্রশ্ন

...