ই-নলেজ এ আপনাকে সুস্বাগতম।এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং ই-নলেজ এর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...।
15 বার প্রদর্শিত
04 মে "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন (গুণী) (321 পয়েন্ট)  

হেরাদী ফেরদৌস রাখি জ্ঞানপিপাসু ও সৌখিন একজন সাধারণ মনের মানুষ।পছন্দ করেন নিঃস্বার্থ ভাবে অপরকে সাহায্য করতে তাইতো তিনি নার্সিং কে পেশা হিসাবে নিয়েছেন।নিজেকে জানা ও অপরকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে অনেক টাই জড়িয়ে গেছেন ই-নলেজ এর সাথে।বর্তমানে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স & মিডওয়াইফারি ২য় বর্ষতে অধ্যায়নরত আছেন।ই-নলেজের সাথে আছেন একজন সমন্বয়ক হিসেবে।

2 উত্তর

2 পছন্দ 0 অপছন্দ
04 মে উত্তর প্রদান করেছেন (পন্ডিত) (11,029 পয়েন্ট)  
04 মে সম্পাদিত করেছেন

বিয়ের আগে প্রেম/ভালোবাসার সম্পর্ক গড়ে তোলা ইসলামী দৃষ্টিতে বৈধ নয় এই জন্য যে, ইসলামী বিধি-বিধান অনুযায়ী কোন পরনারী কোন পরপুরুষের সান্নিধ্যে আসতে পারে না। এমন কি দেখা/সাক্ষাৎ বা ফোন, নেট ইত্যাদির মাধ্যমে কথা বলাও যাবে না। ইসলামী দৃষ্টিতে এগুলো এক প্রকার যিনা বা ব্যাভিচারের মধ্যে পড়ে। এমনকি মনে মনে কল্পনা করে তৃপ্তি অনুভব করাও এক প্রকার যিনা। যা হারাম এবং কবিরাহ গুনাহ।মুসলিম: ২/৩৩৬



ইবনে আব্বাস (রা.) হতে বর্ণিত তিনি বলেন রাসুল (সা.) বলেছেন, "কোন পরপুরুষের সাথে কোন পরনারী নির্জনে আসতে পারে না। কোন স্ত্রীলোক কোন মাহরাম ব্যাক্তি ব্যতীত অন্য কারোর সাথে সফর করতে পারে না।। এমন সময় এক ব্যাক্তি জানতে চাইলেন যে, ইয়া রাসুলুল্লাহ (সা.) অমুক অমুক যুদ্ধের জন্য আমার নাম তালিকাভুক্ত হয়েছে কিন্তু আমার স্ত্রী হজ্জে যাবে? তখন রাসুল (সা.) বললেন তবে যাও তুমি তোমার নিজ স্ত্রীর সাথে হজ্জ কর।"সহিহ বুখারি: ২৭৯৮



আশা করি রেফারেন্সসহ যথাযথ উত্তর পেয়েছন...
ধন্যবাদ ই-নলেজের পাশেই থাকুন..!
জামিনুল রেজা ওরফে জামি আহমাদ জ্ঞানপিপাসু ও সৌখিন একজন সাধারণ মনের মানুষ। পছন্দ করেন নিঃস্বার্থ ভাবে অপরকে সাহায্য করতে।নিজেকে জানা ও অপরকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে অনেক টাই জড়িয়ে গেছেন ই-নলেজ এর সাথে।বর্তমানে তিনি দশম শ্রেণিতে অধ্যয়নরত।জ্ঞান বিনিময়ের এই বিশাল প্লাটফর্মে নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে কাজ করে যাচ্ছেন একজন সমন্বয়ক হিসেবে।
04 মে মন্তব্য করা হয়েছে করেছেন (গুণী) (321 পয়েন্ট)  
দলিল সহ দিতে বলেছি।
0 পছন্দ 0 অপছন্দ
04 মে উত্তর প্রদান করেছেন (গুণী) (321 পয়েন্ট)  
কিন্তু আল্লাহ তা’আলা বলেন,

.
وَلَا تَقْرَبُوا ٱلزِّنَىٰٓۖ إِنَّهُۥ كَانَ فَٰحِشَةً وَسَآءَ سَبِيلًا
.
'আর যিনা-ব্যভিচারের কাছেও যেও না, তা হচ্ছে অশ্লীল কাজ আর অতি জঘন্য পথ'। (সুরা বনী ইসরাঈল- ৩২)
.
এখানে যিনা-ব্যভিচার করা তো দূরের কথা এর ধারে কাছেও যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। সুতরাং আমরা যে যতই যুক্তি দেখাই সব কিছুর জন্য কুর’আনের এই একটি আয়াতই যথেষ্ট। এখানে আর কিছু বলার আছে বলে মনে হয় না। আর তাছাড়া আপনি যাই বলুন না কেন, হারামকে হালাল করতে পারবেন না। যা হারাম তা সকল অবস্থাতেই হারাম। আর ইবাদাত যদি আল্লাহর সন্তুষ্টিরর জন্য হয়, তাহলে এইসব লেইম এক্সকিউজের তো দরকারই পড়েনা।
.
অনেকে আবার বলেন সবই তো জানি, বুঝি কিন্তু এত ভালোবাসি যে ফিরে আসতে পারিনা। তাহলে বলবো এইসব ভালোবাসার থেকে আমার রবের ভালোবাসা অনেকদামী। কুর’আনুল কারিমে আল্লাহ তা’আলা বলেছেন:
.
'আর যারা বিশ্বাসী তাঁর আল্লাহকে অন্য সবকিছুর চেয়ে বেশি ভালবাসে'। (সুরা বাকারাহ, ১৬৫)
.
তাঁর ভালোবাসার সামনে দুনিয়াবি এইসব নকল, নোংরা ভালোবাসার আদৌ কি কোন মুল্য আছে?? বরং এইটাতে শুধু মনের শান্তি নষ্ট হয়ে যায়। অন্তর তাঁর স্মরণ থেকে গাফেল হয়ে যায়।
.
এ সম্পর্কে আল্লাহ তা’আলা বলেন, যে আমার স্মরন হতে মুখ ফিরাবে, তার জন্য রয়েছে সংকীর্ণ জীবন। (সুরা ত্বহা-১২৪)
হেরাদী ফেরদৌস রাখি জ্ঞানপিপাসু ও সৌখিন একজন সাধারণ মনের মানুষ।পছন্দ করেন নিঃস্বার্থ ভাবে অপরকে সাহায্য করতে তাইতো তিনি নার্সিং কে পেশা হিসাবে নিয়েছেন।নিজেকে জানা ও অপরকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে অনেক টাই জড়িয়ে গেছেন ই-নলেজ এর সাথে।বর্তমানে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স & মিডওয়াইফারি ২য় বর্ষতে অধ্যায়নরত আছেন।ই-নলেজের সাথে আছেন একজন সমন্বয়ক হিসেবে।
04 মে মন্তব্য করা হয়েছে করেছেন (পন্ডিত) (11,029 পয়েন্ট)  
আপনার কোথাও একটা ভুল হচ্ছে আমিও একি কথা বলেছি যে, বিয়ের আগে প্রেম-ভালোবাসার সম্পর্ক গড়ে তোলা ইসলামি দৃষ্টিতে হারাম এবং এক প্রকার যিনা ও ব্যভিচার।। আপনি কুরআন থেকে রেফারেন্স দিয়েছেন আর আমি হাদিস থেকে রেফারেন্স দিয়েছি।

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 এপ্রিল "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন জিসান রাজ (গুণী) (147 পয়েন্ট)  
0 টি উত্তর
1 উত্তর
0 টি উত্তর
26 মে "বাংলাদেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন আসাদুল্লাহ (নবীন) (22 পয়েন্ট)  
1 উত্তর
1 দিন পূর্বে "এইচটিএমএল" বিভাগে জিজ্ঞাসা করেছেন আদিব মাহমুদ (প্রতিভাবান) (6,955 পয়েন্ট)  

11,643 টি প্রশ্ন

12,516 টি উত্তর

1,535 টি মন্তব্য

437 জন সদস্য


ই-নলেজ বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম।কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন।মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্যে।

ডাউনলোড অ্যাপ

  1. মোঃ নুর আলম

    153 পয়েন্ট

    37 টি উত্তর

    1 মন্তব্য

    37 টি প্রশ্ন

  2. জামিনুল রেজা

    123 পয়েন্ট

    24 টি উত্তর

    3 মন্তব্য

    19 টি প্রশ্ন

  3. Muminul Islam

    106 পয়েন্ট

    3 টি উত্তর

    2 মন্তব্য

    7 টি প্রশ্ন

  4. আদিব মাহমুদ

    51 পয়েন্ট

    5 টি উত্তর

    19 মন্তব্য

    11 টি প্রশ্ন

  5. Rahim Islam

    43 পয়েন্ট

    8 টি উত্তর

    10 মন্তব্য

    5 টি প্রশ্ন

বিজ্ঞাপন
ই-নলেজ সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য ই-নলেজ কর্তৃপক্ষ দায়ী নয়। কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার। বিস্তারিত...
...