ই-নলেজ এ আপনাকে সুস্বাগতম।এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং ই-নলেজ এর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...।
12 বার প্রদর্শিত
04 মে "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (গুণী) (321 পয়েন্ট)  
05 মে বন্ধ করেছেন

হেরাদী ফেরদৌস রাখি জ্ঞানপিপাসু ও সৌখিন একজন সাধারণ মনের মানুষ।পছন্দ করেন নিঃস্বার্থ ভাবে অপরকে সাহায্য করতে তাইতো তিনি নার্সিং কে পেশা হিসাবে নিয়েছেন।নিজেকে জানা ও অপরকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে অনেক টাই জড়িয়ে গেছেন ই-নলেজ এর সাথে।বর্তমানে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স & মিডওয়াইফারি ২য় বর্ষতে অধ্যায়নরত আছেন।ই-নলেজের সাথে আছেন একজন সমন্বয়ক হিসেবে।
বন্ধ

1 উত্তর

2 পছন্দ 0 অপছন্দ
04 মে উত্তর প্রদান করেছেন (বিশারদ) (2,353 পয়েন্ট)  
05 মে নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
মেডিকেল সায়েন্স এই ব্যাপারটার পেছনে মূলত ৩টি হরমোনের কথাই বলছে। সেগুলো হলো- টেস্টোস্টেরন, ইস্ট্রোজেন আর প্রজেস্টেরন। টেস্টোস্টেরন মূলত বয়ঃসন্ধিকালে উপরোক্ত ৩টি হরমোন বৃদ্ধি পায়, যার দরুন পিউবার্টি বা বয়ঃসন্ধির সময়টাতেই কিশোর-কিশোরীরা সবচেয়ে বেশি প্রেমে পড়ে। এবং অল্প বয়স, বাস্তবিক জ্ঞান এবং জীবন সম্পর্কে ধারণা কম থাকায় এই বয়সের প্রেমগুলোর সফল পরিণতি ঘটে না। ঠিক একই কারণে ভুল করে ফেলে আদরের সন্তান। তাই অভিভাবকদের উচিত সন্তানের বয়ঃসন্ধিকালে আরো বেশি যত্নবান হওয়া। প্রেম নিয়ে নিয়ে নানা মনীষী নানা কথা বলেছেন। তবে মেডিকেল সায়েন্সর অনেকেই মনে করেন প্রেম বলে আসলে কিছু নেই! সবই ‘ইস্ট্রোজেন আর টেস্টোস্টেরনের খেলা’। তথ্যকেন্দ্রঃইন্টারনেট্।
মোঃ আশরাফ উদ্দিন খান ই-নলেজ ডট কমের প্রতিষ্ঠাতা।খানিকটা অস্তিত্বের তগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগে ২০১৯ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে ই-নলেজ ডট কম।বর্তমানে(২০২০ সালে) তিনি ৮ম শ্রেণীতে অধ্যয়নরত।আপনাদের সকলের নিকট দোয়াপ্রার্থী।

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
11 মে "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rahim Islam (জ্ঞানী) (961 পয়েন্ট)  
1 উত্তর
19 ফেব্রুয়ারি "মনোবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Muminul Islam (বিশারদ) (1,386 পয়েন্ট)  
1 উত্তর
26 জানুয়ারি "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Firoz Mahmud (নবীন) (15 পয়েন্ট)  
1 উত্তর
26 জানুয়ারি "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Firoz Mahmud (নবীন) (15 পয়েন্ট)  

11,576 টি প্রশ্ন

12,449 টি উত্তর

1,513 টি মন্তব্য

433 জন সদস্য


ই-নলেজ বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম।কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন।মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্যে।
বিজ্ঞাপন

ডাউনলোড অ্যাপ

  1. Muminul Islam

    102 পয়েন্ট

    3 টি উত্তর

    2 মন্তব্য

    7 টি প্রশ্ন

  2. আদিব মাহমুদ

    46 পয়েন্ট

    5 টি উত্তর

    11 মন্তব্য

    10 টি প্রশ্ন

  3. Tanzith

    42 পয়েন্ট

    7 টি উত্তর

    0 মন্তব্য

    7 টি প্রশ্ন

  4. আব্দুল্লাহ আল মাসুদ

    28 পয়েন্ট

    4 টি উত্তর

    9 মন্তব্য

    0 টি প্রশ্ন

  5. জামিনুল রেজা

    23 পয়েন্ট

    4 টি উত্তর

    3 মন্তব্য

    2 টি প্রশ্ন

বিজ্ঞাপন
ই-নলেজ সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য ই-নলেজ কর্তৃপক্ষ দায়ী নয়। কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার। বিস্তারিত...
...