person
!
প্রোফাইল আপডেট

পৃথিবীতে মুরগি আগে এসেছে না কি মুরগির ডিম?

"পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (বিশারদ) (3.4k পয়েন্ট)  
বন্ধ করেছেন
পৃথিবীতে মুরগি আগে এসেছে না কি মুরগির ডিম?
প্রশ্নের সংকেত- পৃথিবীতে মুরগি আগে এসেছে না কি মুরগির ডিম?

বন্ধ

1 উত্তর

4 পছন্দ 0 অপছন্দ
 
সর্বোত্তম উত্তর

শেফিল্ড ইউনিভার্সিটির ইঞ্জিয়ারিং মেটিরিয়াল বিভাগের ড. কলিন ফ্রিম্যান জানিয়েছেন, অনেকদিন ধরেই মনে করা হত ডিম মুরগির আগে এসেছে। কিন্তু এখন বৈজ্ঞানিকভাবে প্রমাণিত যে মুরগি ডিমের আগে এসেছে।

ভারত ভিত্তিক দেওবন্দ মাদ্রাসার এক মুফতি বলেছেন, আমাদের আদি পিতা হযরত আদম (আ.)। তাকে আল্লাহ পাক পিতা মাতা ছাড়া সৃষ্টি করছেন এবং যুবক বয়স দান করছেন। তার সন্তান হচ্ছি আমরা, এজন্যই আমাদের বলা হয় আদম সন্তান।

এখন সেই সূত্রে প্রমাণিত হয় মানুষের মত সকল জীবের জন্ম মানুষ সৃষ্টির মতই। আদমের (আ.) মাধ্যমে যেমন আমরা ঠিক তেমন মুরগি থেকেই ডিম এবং পরে মুরগির জন্ম। এরকম সব প্রাণী তার পূর্ণরূপ নিয়ে পৃথিবীতে এসেছে। সুতরাং আমরা

বলতে পারি ডিম নয়, মুরগি আগে।

ইরান ভিত্তিক একজন ধর্মীয় নেতা বলছেন, আল্লাহ্ সুবহানাহু তায়ালা পবিত্র কুরআনের ৫১ নম্বর সূরা যারিয়াতের ৪৯ নম্বর আয়াতে বলেছেন, আমি প্রত্যেক প্রাণী সৃষ্টি করেছি জোড়ায় জোড়ায়, যাতে তোমরা উপদেশ গ্রহণ কর। এতে প্রমাণিত হয় আগে বীজ নয়, প্রাণীকে অর্থাৎ মুরগিকেই আগে পাঠানো হয়েছে।


মোঃ আশরাফ উদ্দিন খান ই-নলেজ ডট কমের প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগে ২০১৯ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে ই-নলেজ ডট কম।তিনি এসএসসি ব্যাচ-২০২৩ এর জিপিএ-৫ বৃত্তিপ্রাপ্ত একজন কৃতি শিক্ষার্থী।আপনাদের সকলের নিকট দোয়াপ্রার্থী।

আশা করি ই-নলেজের মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন!কৌতুহল মেটাতে ই-নলেজ এর এক্সপার্টদের প্রশ্ন করে  জানাবেন, ই-নলেজ রয়েছে সবসময় আপনার পাশে।জ্ঞানীদের সাথে থেকে আপনিও নিজের জ্ঞানকে বিকাশিত করুন।


ই-নলেজ ডট কম, Enolej Query, Best Question and answer site Enolez , সেরা প্রশ্নোত্তরভিত্তিক কমিউনিটি ই-নলেজ!

উত্তর প্রদান করেছেন (বিশারদ) (3.4k পয়েন্ট)  
নির্বাচিত করেছেন

আল্লাহ্‌ সুবহানাহু তায়ালা পবিত্র কোরআনের ৫১ নম্বর সূরা যারিয়াতের ৪৯ নম্বর আয়াতে বলেছেন, আমি প্রত্যেক প্রাণী সৃষ্টি করেছি জোড়ায় জোড়ায়, যাতে তোমরা উপদেশ গ্রহণ কর। এতে প্রমাণিত হয় আগে বীজ বা ডিম নয়, প্রাণীকে অর্থাৎ মুরগিকেই আগে পাঠানো হয়েছে।

মন্তব্য করা হয়েছে করেছেন (বিশারদ) (4.6k পয়েন্ট)  

হুম।এটা কোরান থেকে সুন্দর ব্যাখ্যা।তবে আমি সাধারণ ভাবে বুঝানোর চেষ্টা করেছি।কারণ অনেক নাস্তিক আছেন যারা কোরআন হাদিস বিশ্বাস করে না।তবে আপনার কথাটা আপনি মন্তব্যে করার অনেক আগেই উল্লেখভকরে রেখেছি।
আর এটি এভাবে যুক্তি দিয়ে প্রমাণ করা যেতে পারে সেটা হলোঃ
আমরা মানুষকে যদি সৃষ্টিকর্তা বানিয়ে থাকেন তবে মুরগিকে কেন নয়?আমরা যেমন আল্লাহর সৃষ্টি তেমনি মুরগিও তো আল্লাহর সৃষ্টি।আর ডিম তো শুধু আল্লাহর একটা নেয়ামত,বিধান।যে এর মাধ্যমে মুরগি বাচ্চা জন্মাবে।তাই বলে কি ডিম/মুরগি দুটোর মাধ্যমে এমনি এমনি চলে এসেছে?যদি তাই হয় তবে কি বলতে চাইছেন সৃষ্টিকর্তা সৃষ্টি করেন নি?এমন বোকার মতো কখনোই আমরা চিন্তা করতে পারি না।কারণ কোনো কিছুই এমনি এমনি হয় না।

আমাদের মতো মুরগি যেহেতু প্রাণী সেহেতু আমাদের যদি আল্লাহ সৃষ্টি করে থাকেন তবে মুরগিও আল্লাহর তৈরি।আল্লাহ নিজেই বলেছেন আমি প্রত্যেক প্রানীকে সৃষ্টি করেছি।এর মানে এই না যে ডিম কে সৃষ্টি করেছি।

তার মানে এই যে মুরগি পৃথিবীতে আগে এসেছে।

মন্তব্য করা হয়েছে করেছেন (বিশারদ) (3.4k পয়েন্ট)  

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

1 উত্তর 209 বার প্রদর্শিত
"আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন MdAUKhan (বিশারদ) (3.4k পয়েন্ট)  
1 উত্তর 130 বার প্রদর্শিত
1 উত্তর 119 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Jaminul ahmed (অতিথি) (7 পয়েন্ট)  
1 উত্তর 288 বার প্রদর্শিত
"সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mohammad sayem (বিশারদ) (1.4k পয়েন্ট)  
1 উত্তর 218 বার প্রদর্শিত
"সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Durjoy (বিশারদ) (1.2k পয়েন্ট)  
ই-নলেজ কুয়েরি বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট। এখানে আপনি প্রশ্ন-উত্তর করার মাধ্যমে নিজের সমস্যার সমাধানের পাশাপাশি দিতে পারেন অন্যদের সমস্যার নির্ভরযোগ্য সমাধান! বিভিন্ন ব্যক্তিগত সমস্যা, পড়ালেখা, ধর্মীয় ব্যাখ্যা, বিজ্ঞান বিষয়ক, সাধারণ জ্ঞান, ইন্টারনেট, দৈনন্দিন নানান সমস্যা সহ সকল বিষয়ে প্রশ্ন-উত্তর করতে পারবেন! প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে বাংলা ভাষায় উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য!
তাই আজই যুক্ত হোন ই-নলেজে আর বাড়িয়ে দিন আপনার জ্ঞানের গভীরতা...!



  1. MdAUKhan

    24 টি পরীক্ষণ কার্যক্রম



  2. আথীলা জামান

    1 টি পরীক্ষণ কার্যক্রম



  1. Fahim Vhi

    14 পয়েন্ট

    0 টি উত্তর

    1 মন্তব্য

    7 টি প্রশ্ন

  2. Hamim

    6 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    1 প্রশ্ন

  3. MD SOJIH

    6 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    1 প্রশ্ন

  4. আথীলা জামান

    6 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    1 প্রশ্ন

  5. Tipu SUltan

    5 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    0 টি প্রশ্ন

...